আর্জি শুনলো না হাইকোর্ট, তবে কী নিজাম প্যালেস যাচ্ছেন পার্থ চট্টোপাধ্যায়?

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: হাইকোর্টের ডিভিশন বেঞ্চে আর্জি খারিজের পর অবশেষে নিজাম প্যালেসের উদ্দেশ্যে রওনা দিলেন রাজ্যের প্রাক্তন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এদিন বিকেল ৫টা নাগাদ নাকতলার বাড়ি থেকে বেরোন রাজ্যের বর্তমান শিল্পমন্ত্রী। পদ্ধতিগত কারণে প্রাক্তন শিক্ষামন্ত্রীর আর্জি শুনতেই চাইল না হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। তার ফলে সন্ধ্যা ছ’টার মধ্যে সিবিআইয়ের কাছে হাজিরা দেওয়ার যে নির্দেশ দিয়েছিল সিঙ্গল বেঞ্চ, তা বহাল থাকল।

উল্লেখ্য,SSC গ্রুপ ডি মামলায় বুধবার সকাল থেকে একাধিক বার ধাক্কা খেতে হয়েছে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীকে। এদিনই এসএসসি নিয়োগ দুর্নীতি মামলা সিঙ্গল বেঞ্চে ফিরিয়ে দেয় বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি আনন্দ মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ। তার পরই প্রাক্তন শিক্ষামন্ত্রীকে আজ সন্ধে ছ’টার মধ্যে সিবিআই দপ্তরে হাজিরার নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি সাফ জানিয়ে দেন, সহযোগিতা না করলে পার্থকে হেফাজতে নিতে পারবে সিবিআই। এমনকী, মুক্ত ও স্বচ্ছ সমাজ গড়ার স্বার্থে পার্থ চট্টোপাধ্যায়ের পদত্যাগ করা উচিত বা বা তাঁকে সরিয়ে দেওয়া উচিত বলেও মন্তব্য করে আদালত।

ইতিমধ্যেই পার্থ চট্টোপাধ্যায়কে তাঁর মন্ত্রিত্বের দায়িত্ব থেকে অব্যহতি দিতে রাজ্যপাল এবং মুখ্যমন্ত্রীর কাছেও আর্জি জানিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এদিকে ডিভিশন বেঞ্চ আর্জি না শোনায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ মেনে সন্ধ্যে ৬টায় সিবিআইয়ের দফতরে যেতেই হচ্ছে মন্ত্রী পার্থকে। নিজাম প্যালেসে মোতায়েন করা হল পুলিশ বাহিনী। ইতিমধ্যেই সিবিআইয়ের ডাকে সেখানে পৌঁছেছেন এসএসসি’‌র প্রাক্তন উপদেষ্টারা।

Leave a Reply

Your email address will not be published.