Ipl 2021: ১৯ সেপ্টেম্বর থেকে শুরু ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, সূচি প্রকাশিত করলো BCCI, প্রথম ম্যাচ ধোনি বনাম রোহিত

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: অবশেষে আইপিএলের সূচি ঘোষণা করলো ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। করোনা ভাইরাসের কারণে মাঝেই বন্ধ হয়ে গিয়েছিল আইপিএলের ১৪তম সেশন। তবে অবশেষে এবার মরুদেশে হতে চলেছে আইপিএল। ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। শেষ না হওয়া আইপিএলের বাকি অংশটা হবে ১৯ সেপ্টেমম্বর থেকে এই লিগের ফাইনাল ১৫ অক্টোবর। এবার পুরো সূচি প্রকাশ করে দিল বিসিসিআই।

দ্বিতীয় দফায় আয়োজিত হবে ৩১টি ম্যাচ। এর মধ্যে ১৩টি ম্যাচ দুবাইতে আয়োজন করা হবে। ফাইনাল হবে ১৫ অক্টোবর। গত বছর পুরো আইপিএল-ই সংযুক্ত আরব আমিরশাহিতে হয়েছিল। গতবারের চ্যাম্পিয়ন রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের ম্যাচ দিয়েই শুরু হবে টুর্নামেন্টের বাকি অংশ। কলকাতা নাইট রাইডার্স মাঠে নামবে ২০ সেপ্টেম্বর। কেকেআর-এর মুখোমুখি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। গতবারের মতোই দুবাই, শারজা এবং আবু ধাবিতেই ম্যাচগুলি আয়োজিত হবে।

এদিনের ঘোষিত সূচি অনুযায়ী, ১৯ তারিখ মুম্বই-চেন্নাই ম্যাচ দিয়ে টুর্নামেন্ট শুরু হবে। কোয়ালিফায়ার ১ খেলা হবে ১০ অক্টোবর দুবাইয়ে। এলিমিনেটর খেলা হবে ১১ অক্টোবর শারজায়। কোয়ালিফায়ার ২ খেলা হবে ১৩ অক্টোবর। এটিও আয়োজিত হবে শারজায়। আর সবশেষে ফাইনাল ম্যাচটি আগামী ১৫ অক্টোবর দুবাইয়ে আয়োজিত হবে। বলতে গেলে প্রতিশ্রুতিমতো ২৫ দিনের মধ্যেই টুর্নামেন্ট শেষ করবে বোর্ড। বিরাটের আরসিবির বিরুদ্ধে কলকাতা নাইট রাইডার্স মাঠে নামছে ২০ সেপ্টেম্বর।

Leave a Reply

Your email address will not be published.