T20 World Cup,Indian Squad: ঘোষিত হল টি২০ বিশ্বকাপের ভারতীয় দল, আবারো ড্রেসিং রুমে ফিরছে মহেন্দ্র সিং ধোনি

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: দীর্ঘ অপেক্ষার অবসান! অবশেষে ঘোষিত হল টি২০ বিশ্বকাপের জন্য ভারতীয় ক্রিকেট দল। বুধবার ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে প্রেস কনফারেন্স করে সরাসরি ঘোষণা করলেন ভারতীয় দলের। আগামী ১৭ অক্টোবর থেকে থেকে সংযুক্ত আরব আমিরশাহি এবং ওমানে অনুষ্ঠিত হবে আইসিসির টি২০ বিশ্বকাপ। চলবে ১৪ নভেম্বর পর্যন্ত। যেখানে দ্বিতীয় গ্রুপে খেলবে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড, আফগানিস্তান, রানার আপ গ্রুপ এ, উইনার গ্রুপ বি। এই বিশ্বকাপের জন্যই এবার দল ঘোষণা করল বিসিসিআই।

এদিকে ভারতীয় দলে নতুন চমক। ভারতীয় ক্রিকেট থেকে অবসরের পর এই প্রথমবার ভারতীয় ড্রেসিং রুমে ফিরছেন মহেন্দ্র সিং ধোনি। তাঁকে ভারতীয় দলের মেন্টর হিসাবে নেওয়া হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে। এর আগে ভারতীয় দল মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্বে টি২০ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছিল।

বুধবারের ভার্চুয়ালি কনফারেন্সে সিলেকশন কমিটির সদস্য ছাড়াও উপস্থিত ছিলেন ক্যাপ্টেন বিরাট কোহলি ও কোচ রবি শাস্ত্রী। একই সঙ্গে সূত্রের খবর এই মিটিংয়ে ছিলেন সভাপতি সৌরভ ও সচিব জয় শাহও। সেখানেই চূড়ান্ত বিশ্বকাপের জন্য দল বেছে নিল ভারতীয় ক্রিকেট বোর্ড।

একনজরে দেখে নিন কারা পেলেন সুযোগ! ভারতীয় দল বিশ্বকাপের জন্য-

১) বিরাট কোহলি (অধিনায়ক)
২) রোহিত শর্মা (সহ-অধিনায়ক)
৩) লোকেশ রাহুল
৪) সূর্যকুমার যাদব
৫) ঋষভ পন্থ
৬) ঈশাণ কিশান
৭) হার্দিক পান্ডিয়া
৮) রবীন্দ্র জাদেজা
৯) রাহুল চাহার
১০) অক্ষর প্যাটেল
১১) বরুণ চক্রবর্তী
১২) জসপ্রীত বুমরা
১৩) ভুবনেশ্বর কুমার
১৪) মহম্মদ শামি
১৫) রবিচন্দ্রন অশ্বিন

স্ট্যান্ড বাই- দীপক চাহার, শার্দুল ঠাকুর ও দীপক চাহার।

উল্লেখ্য ,করোনা ভাইরাসজনিত পরিস্থিতির কারণে টি ২০ বিশ্বকাপ এবার ভারত থেকে সরে যায় সংযুক্ত আরব আমিরশাহি ও ওমানে। আগামী ১৭ অক্টোবর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত দুবাই, আবু ধাবি, শারজা ও ওমানে টি ২০ বিশ্বকাপের খেলা হবে।

Leave a Reply

Your email address will not be published.