খোলার পর একমাস না কাটতেই ১০ জানুয়ারি থেকে ফের বন্ধ পুরীর জগন্নাথ মন্দির

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: ফের একবার করোনার ধাক্কা পুরীর জগন্নাথ মন্দিরে। করোনার কারনে আগামী ১০ জানুয়ারি থেকে দর্শনার্থীদের জন্য বন্ধ মন্দিরের দরজা। মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে ,জগন্নাথ মন্দির ৩১ জানুয়ারি পর্যন্ত বন্ধ রাখা হবে। তারপর পরিস্থিতি বুঝে ব্যবস্থা নেওয়া হবে। বাধ্য হয়ে মন্দির ফের সাধারণের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শুক্রবার ‘ছত্তিশা নিয়োগ’ কমিটি এই সিদ্ধান্ত নেয়। মূলত এই কমিটিই জগন্নাথ মন্দিরের সমস্ত সিদ্ধান্ত গ্রহণ করে। এদিন পুরীর জেলাশাসক সমর্থ ভার্মা সাংবাদিকদের জানান,”ভক্ত ও সেবকদের স্বাস্থ্যের কথা মাথায় রেখে ১০ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত বন্ধ রাখা হবে মন্দির। সম্প্রতি মন্দির প্রশাসনের সদস্য থেকে সাধারণ সেবক, অনেকেই করোনায় আক্রান্ত হয়েছেন। ক্রমশই গোটা দেশের মতোই ওড়িশার কোভিড পরিস্থিতিও উদ্বেগজনক হয়ে উঠছে। তাই আর ঝুঁকি না নিয়ে মন্দির বন্ধ রাখার এই সিদ্ধান্ত।”

দেশ জুড়ে আছড়ে পড়েছে করোনা ভাইরাসের (Coronavirus) তৃতীয় ঢেউ। একইসঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে করোনার নতুন স্ট্রেন ওমিক্রনের (Omicron) সংখ্যা। প্রতিদিন ঝড়ের গতিতে বাড়ছে আক্রান্তের সংখ্যা। দেশে দৈনিক সংক্রমণ এক লক্ষ পেরিয়েছে। খুব শীঘ্রই তা ৩ লাখ পেরিয়ে যাবে বলে আশঙ্কা প্রকাশ করেছেন চিকিৎসকরা। এই কারনেই জনসাধারণের জন্য বন্ধ করা হয়েছে জগন্নাথ মন্দিরের দরজা।

উল্লেখ্য, দীর্ঘ ৯ মাস করোনার কারণে বন্ধ থাকার পর অবশেষে গত ডিসেম্বর মাসে কোভিডবিধি মেনে ভক্তদের জন্য পুরীর মন্দিরের দরজা খোলে। কিন্তু এক মাস যেতে না যেতেই কোভিডের তৃতীয় ঢেউয়ের কারণে তা ফের বন্ধ হয়ে গেল।

Leave a Reply

Your email address will not be published.