করোনায় প্রয়াত সাংবাদিক অঞ্জন বন্দ্যোপাধ্যায়, শোকপ্রকাশ রাজ্যের মুখ্যমন্ত্রীর

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: দিনটা ১৬ মে ,২০২১ । করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারালেন বিশিষ্ট সাংবাদিক অঞ্জন বন্দ্যোপাধ্যায় । বয়স হয়েছিল মাত্র ৫৬ বছর । তাঁর এই অকাল মৃত্যুতে শোকের ছায়া নেমেছে বাংলা সংবাদমাধ্যমে । সম্পর্কে তিনি রাজ্যের বর্তমান মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের ভাই ।  ৩৫ বছরের সাংবাদিক জীবনে বহু সংবাদ মাধ্যমের অন্যতম পথ প্রদর্শক হিসেবে স্মরণীয় অঞ্জন বন্দ্যোপাধ্যায় । গত ১৪ এপ্রিল ট্যুইট করে নিজেই করোনা আক্রান্ত হওয়ার খবর জানিয়েছিলেন। গতকাল শহরের একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় তাঁর। হাসপাতাল সূত্রে খবর, রবিবার রাত ৯টা ২৫-এ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন জি ২৪ ঘণ্টার এডিটর।

দীর্ঘ ৩৩ বছরের সাংবাদিক জীবনের অবসান।মেধাবী ছাত্র ছিলেন অঞ্জন বন্দ্যোপাধ্যায় ।  প্রেসিডেন্সি থেকে স্নাতক হন। স্নাতক ও স্নাতকোত্তরে ফার্স্ট ক্লাস ফার্স্ট ছিলেন তিনি। সাংবাদিকতার কেরিয়ার শুরু করেন আনন্দবাজার পত্রিকার ।  প্রিন্ট  থেকে বৈদ্যুতিন সংবাদ মাধ্যম ,সবেতেই অবদান আছে তাঁর । কর্মজীবনে কাজ করেছেন বাংলার প্রথম সারির সংবাদমাধ্যম গুলিতে । তালিকায় রয়েছে যুগান্তর,আজকাল,ইটিভি বাংলা । মাঝখানে ২৪ ঘণ্টা নিউজ চ্যানেল ছেড়ে আনন্দবাজার পত্রিকার ডিজিটালের দায়িত্ব নেন। এরপর গত বছর ফের তিনি জি ২৪ ঘণ্টা চ্যানেলের দায়িত্বে ফেরেন।বর্তমানে তিনি ছিলেন জি ২৪ ঘন্টার চিফ এডিটর ।

গতকাল ট্যুইট করে মুখ্যমন্ত্রী লিখেছেন, অঞ্জন বন্দ্যোপাধ্যায়ের প্রয়াণে শোকস্তব্ধ। বাংলার অন্যতম সেরা টেলিভিশন সঞ্চালক অঞ্জন বন্দ্যোপাধ্যায়। সাম্প্রতিক সময়ে যাঁরা বাংলার নির্বাচনে যুক্ত থেকেছেন তাঁদের অনেককেই আমরা হারিয়েছি। তাঁর পরিবার ও সহকর্মীদের সমবেদনা জানানোর কোনও ভাষা নেই। তাঁর মা. স্ত্রী অদিতি, একমাত্র মেয়ে তিতলি এবং তাঁর বড় দাদা আলাপন বন্দ্যোপাধ্যায়, যিনি রাজ্যের মুখ্য সচিব।

শোকপ্রকাশ করেছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। তিনি লেখেন, অঞ্জন বন্দ্যোপাধ্যায়ের মৃত্যতে বাকরুদ্ধ এবং শোকস্তব্ধ। কম বয়সে একজন মানুষকে হারলাম, নিয়তির নির্মম পরিহাস। সাংবাদিকতায় তিনি ছাপ ফেলে গিয়েছেন। তাঁর আত্মার শান্তি কামনা করি।

Leave a Reply

Your email address will not be published.