Weather Update: নদীয়া সহ দক্ষিণবঙ্গের ছয় জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: আজ একুশে জুলাই, বুধবার। রাজ্য তথা দেশজুড়ে শহীদ দিবস পালন করবে তৃনমুল। এরই মাঝে আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে ,উত্তরবঙ্গের পাশাপাশি বুধবার সকাল থেকেই বৃষ্টিতে ভাসবে দক্ষিণবঙ্গের ছয়টি জেলা।

আজ থেকেই উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি হতে শুরু করবে গভীর নিম্নচাপ (Deep Depression)। ২৩ জুলাই নাগাদ তা সম্পূর্ণ নিম্নচাপে পরিণত হবে। যার জেরে এদিন থেকেই ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা পশ্চিমবঙ্গে। পাশাপাশি ওড়িশা, বিহার, ঝাড়খণ্ডেও চলবে বৃষ্টি। বর্তমানে পশ্চিমবঙ্গের উপরে মৌসুমী অক্ষরেখা অত্যন্ত সক্রিয় রয়েছে।

দিনকয়েক থেকেই উত্তরবঙ্গে বৃষ্টি চলছে একনাগাড়ে। কোচবিহার, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়িতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা জারি করা হয়েছে। উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে শুক্রবার পর্যন্ত।

উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণবঙ্গেও বৃষ্টিপাত হবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। বুধবার  উত্তর ২৪ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ার বজ্রবিদ্যুত-সহ ভারী বৃষ্টি হতে পারে। বাকি সব জেলায় বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুত-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হবে। বৃহস্পতিবার পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমানে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে  বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টির সম্ভাবনা।

বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াস। সর্বাধিক তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস ছুঁতে পারে। অন্যদিকে, মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি বেশি।বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ এবং সর্বনিম্ন পরিমান থাকার কথা ৯০ ও ৭৯ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published.