Wn Corona Restrictions Extended: পুজোর আগে রাজ্যে বাড়লো বিধিনিষেধের মেয়াদ, চলবে না লোকাল ট্রেন

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: সামনের মাসেই দুর্গাপূজা। পূজার আগেই রাজ্যে বাড়ল বিধিনিষেধের মেয়াদ। আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত রাজ্যে জারি থাকবে করোনা বিধিনিষেধের মেয়াদ। তবে এবারও চালানো হবে না লোকাল ট্রেন। ফলে লোকাল ট্রেনের অপেক্ষা আরও দীর্ঘ হল। উৎসবের মুখে করোনা সংক্রমণে নিয়ন্ত্রণ রাখতেই এই পদক্ষেপ বলে জানাচ্ছে সরকার।

বুধবার সকালে নবান্নের দেওয়া নির্দেশিকা অনুযায়ী, রাত ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত জারি থাকবে নাইট কার্ফু। সেই সঙ্গে সকলকে মাস্ক পড়তে হবে, সানিটাইজার ব্যাবহার করতে হবে এবং সামাজিক দূরত্ব মেনে চলতে হবে। যদি কেউ বিধিনিষেধ না মানে ,তার বিরুদ্ধে ব্যাবস্থা নেবে রাজ্য সরকার।

নবান্নের তরফে আরও জানানো হয়েছে,শুধুমাত্র জরুরি পরিষেবা, আইন-শৃঙ্খলা এবং কৃষিকাজের সামগ্রী-সহ অন্য জরুরি সামগ্রীর ক্ষেত্রে ছাড় থাকবে। এছাড়া স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, অঙ্গনওয়াড়ি কেন্দ্র সহ যাবতীয় শিক্ষা প্রতিষ্ঠান এখনও বন্ধ থাকবে। যদিও পরিস্থিতি ঠিক হলে ভাইফোঁটার পর স্কুল খুলতে পারে বলে আগেই জানিয়েছেন মুখ্যমন্ত্রী। 

ব্যাঙ্ক খোলা থাকবে সকাল ১০টা থেকে বিকেল ৪টে পর্যন্ত। এমনকী, ৫০ শতাংশ দর্শক নিয়ে আর্কিওলজিকাল সার্ভে অফ ইন্ডিয়ার অধীনস্থ স্মৃতিস্তম্ভ এবং বিনোদনমূলক পার্ক খোলা রাখা যাবে। এগুলির ছাড়াও যে সব ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছিল সেগুলি আগের নিয়মেই খোলা থাকবে বলে জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.