শুক্রবার ঘূর্ণিঝড় ‘ইয়াসে’ ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে আসবেন প্রধানমন্ত্রী ,বৈঠক করবেন মমতার সাথে

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: গত বছর ঠিক এই সময়েই আমফান বিদ্ধস্ত বাংলা পরিদর্শনে এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । বুধবার ঘূর্ণিঝড় ইয়াসের পর শুক্রবার ফের রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী । ঘূর্ণিঝড় ইয়াসের তান্ডবে লন্ডভন্ড বাংলা সহ ওড়িশাও । শুক্রবার আকাশপথে ওড়িশা ও বাংলার পশ্চিম মেদিনীপুরের ঘূর্ণিঝড় বিদ্ধস্ত এলাকাগুলি পরিদর্শন করবেন তিনি । প্রধানমন্ত্রী প্রথমে ওড়িশার ঘূর্ণিঝড় বিদ্ধস্ত এলাকা পরিদর্শন করবেন । পরে বাংলায় আসবেন পশ্চিম মেদিনীপুর পরিদর্শনে । পরিদর্শন শেষে কলাইকুন্ডায় মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী । বৈঠকে রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ও উপস্থিত থাকবেন । একুশের নির্বাচন পরাজয়ের পর এটাই মুখোমুখি বৈঠক মোদি-মমতার ।

এদিকে ঘূর্ণিঝড় ইয়াসের পরবর্তী সময়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্নে জানিয়েছিলেন ,শুক্রবার আকাশপথে হিঙ্গলগঞ্জ,সাগর ও দিঘার ঘূর্ণিঝড় ক্ষতিগ্রস্ত এলাকাগুলি পরিদর্শন করবেন তিনি । ঘূর্ণিঝড়ের সময় জলস্ফীতি হয়ে প্লাবিত জায়গাগুলিও পরিদর্শন করবেন । এরপর সন্দেশখালি, সাগর ও দিঘাতে প্রশাসনের অধিকর্তাদের সাথে প্রশাসনিক বৈঠক করে শনিবার কলকাতায় ফিরবেন মুখ্যমন্ত্রী ।

উল্লেখ্য, কেন্দ্রের সাহায্যের টাকা নিয়ে আগেই ক্ষোভে ফেটে পড়েছেন মুখ্যমন্ত্রী । ঘূর্ণিঝড়ের আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে ভার্চুয়ালি বৈঠক করেন মুখ্যমন্ত্রী । ইয়াসের মোকাবিলায় ওড়িশা ও অন্ধ্রপ্রদেশকে ৬০০ কোটি ও বাংলাকে ৪০০ কোটি দিয়েছিল কেন্দ্র । তাতে অখুশি ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় । মুখ্যমন্ত্রী ক্ষোভ প্রকাশ করে বলেছিলেন, ‘এত বড় রাজ্যের জন্য এত কম অনুদান’। বৃহস্পতিবার নবান্নে সাংবাদিক বৈঠক করে মুখ্যমন্ত্রী জানান,’রাজ্যের প্রায় ১৫ হাজার কোটি টাকার ক্ষতি হয়েছে । চারিদিক জলে ভেসে গেছে । চাষের জমি, ফসল সবকিছু নষ্ট হয়ে গিয়েছে ।

শুক্রবার প্রধানমন্ত্রী বাংলা ও ওড়িশা পরিদর্শনের পর কী ঘোষণা করেন তাই দেখার? প্রশ্ন ওঠে আসছে প্রধানমন্ত্রী কী কোনো অর্থ সাহায্য করবেন ?

Leave a Reply

Your email address will not be published.