Restrictions Extended: নাইট কার্ফুতে আরও কিছুটা ছাড় দিয়ে ৩১ আগস্ট পর্যন্ত বাড়লো বিধিনিষেধের মেয়াদ

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: রাজ্যে ফের একবার বাড়ল বিধিনিষেধের মেয়াদ। করোনা সংক্রমণ রুখতে রাজ্যে আগামী ৩১ অগাস্ট পর্যন্ত বিধিনিষেধ বাড়ানোর সিদ্ধান্ত জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি কোভিডের হার এই মুহূর্তে আয়ত্ত্বে থাকায় নৈশকালীন বিধিনিষেধ কিছুটা কমানোর কথাও জানিয়েছেন তিনি। এবার থেকে রাত ১১ টা থেকে ভোর ৫টা পর্যন্ত বিধিনিষেধ জারি থাকবে। এতদিন পর্যন্ত রাত ৯ টা থেকে জারি হয়ে যেত নৈশকালীন বিধিনিষেধ। যা দু’ঘণ্টা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

করোনা আবহে বাংলায় আপাতত চলবে না লোকাল ট্রেন। আগামী ৩১ অগাস্ট পর্যন্ত লোকাল ট্রেন পরিষেবা বন্ধ থাকবে বলে বৃহস্পতিবার নবান্নে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে তিনি জানান, গ্রামাঞ্চলে ৫০ শতাংশ টিকাকরণ হলে তবেই লোকাল ট্রেন চালানো হবে। সংক্রমণ রুখতেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন মমতা।

উল্লেখ্য, করোনা আবহে বাংলায় কয়েক মাস ধরে বন্ধ রয়েছে লোকাল ট্রেন পরিষেবা। স্টাফ স্পেশাল ট্রেন চলছে। কিন্তু, সাধারণ যাত্রীরা স্টাফ স্পেশালে উঠতে পারবেন না। যার জেরে চরম সমস্যায় পড়েছেন নিত্যযাত্রীরা। লোকাল ট্রেন চালুর দাবিতে রাজ্যের বিভিন্ন প্রান্তে বিক্ষোভ হয়।রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, রাজ্য ররকারের সবুজসংকেত মিললেই লোকাল ট্রেন চলবে।

Leave a Reply

Your email address will not be published.