আজ থেকেই পুণ্যার্থীদের জন্য খুলে দেওয়া হল কালীঘাট মন্দিরের গর্ভগৃহ

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: ফের একবার পুণ্যার্থীদের জন্য খুলে দেওয়া হল কালীঘাট মন্দিরের গর্ভগৃহ। আজ থেকেই মন্দিরের গর্ভগৃহে প্রবেশ করতে পারবেন পুণ্যার্থীরা। ধীরে ধীরে করোনাকে হারিয়ে সুস্থ হচ্ছে বাংলা। তারই মধ্যে নতুন নির্দেশিকা জারি করল কালীঘাট মন্দির কর্তৃপক্ষ।

উল্লেখ্য, করোনা কালে মন্দিরের দরজা পুণ্যার্থীদের জন্য খোলা থাকলেও, গর্ভগৃহে প্রবেশ করতে পারবেন না কেউ। বাইরে থেকেই দেবীর দর্শন সারতে হবে, পুজোও দিতে হবে। গত ১১ জানুয়ারি থেকে ২৬ তারিখ, অর্থাৎ বুধবার পর্যন্ত এই নিয়ম মেনেই কালীঘাট মন্দিরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। সেই নির্দেশিকার সময়সীমা শেষ হওয়ায় বৃহস্পতিবার থেকে খুলে দেওয়া হল কালীঘাট মন্দিরের গর্ভগৃহ।

করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে নতুন বছরের গোড়াতেই রাজ্যের বেশ কিছু ধর্মীয় স্থানের দরজা বছরের গোড়ায় বন্ধ রাখা হয়। দক্ষিণেশ্বর মন্দিরের দরজা যেমন বন্ধ ছিল, তেমনি বেলুড় মঠের দরজাও অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখা হয়। তবে করোনা বিধি মেনে তারাপীঠে মন্দিরে দিতে পারছেন পুণ্যার্থীরা। কলকাতা হাই কোর্টের নির্দেশ মেনে গঙ্গাসাগর মেলাও হয়েছে। তবে এবারে কালীঘাট মন্দিরেও গর্ভগৃহে প্রবেশ করতে পারবেন পুণ্যার্থীরা।

Leave a Reply

Your email address will not be published.