UPPER PRIMARY TET: উচ্চ প্রাথমিকের নিয়োগে ইন্টারভিউ প্রক্রিয়ার দিনক্ষণ ঘোষণা করল স্কুল সার্ভিস কমিশন

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: হাইকোর্টের নির্দেশে শেষমেশ উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের ইন্টারভিউ প্রক্রিয়ার দিনক্ষণ ঘোষণা করল স্কুল সার্ভিস কমিশন। শনিবার স্কুল সার্ভিস কমিশন একটি বিবৃতিতে জানিয়ে দিল, আগামী সপ্তাহ থেকে শুরু হবে উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের ইন্টারভিউ প্রক্রিয়া। ১২ সপ্তাহের মধ্যে এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে। মুখ্যমন্ত্রী কথা মতো স্বচ্ছ ভাবে করা হবে এই নিয়োগ প্রক্রিয়া।

এদিন কমিশনের তরফে জানানো হয়েছে, “তালিকায় যাদের নাম নেই,তারা অভিযোগ জানাতে পারবেন। কিভাবে অভিযোগ জানানো যাবে,তা আগামী মঙ্গলবারের মধ্যে জানিয়ে দেওয়া হবে।”এসএসসি-র চেয়ারম্যান আরও জানিয়েছেন,”কেউ যদি মনে করেন সাম্প্রতিক তালিকায় তার নাম নেই,তাহলে এসএসসি অফিসে এসে হার্ডকপি দিয়ে আবেদন করা যাবে। এছাড়া ইমেল করেও অভিযোগ জানানো যাবে। এমনকি যে সমস্ত চাকরিপ্রার্থীদের বয়স ৪০ বছর পেরিয়ে গেছে ,তারাও চাকরি পাবেন। একশোটি শূন্যপদের জন্য ১৪০ জনকে ইন্টারভিউ-তে ডাকা হবে।

উল্লেখ্য,হাইকোর্ট এদিন জানিয়েছে অভিযোগপত্র হাতে পাওয়ার পর , ১০ সপ্তাহের মধ্যে অভিযোগের নিষ্পত্তি করতে হবে। যদি না করা হয় ,অভিযোগকারীর জন্য আদালতের দরজা খোলা। তবে যদি অযোগ্য ব্যাক্তিরা কমিশনের কাছে আবেদন জানাতে যান,তাহলে তাকে জরিমানা করতে পারে কমিশন।

Leave a Reply

Your email address will not be published.