Weather Update: টানা বৃষ্টির পর দক্ষিনবঙ্গে শুরু ভ্যাপসা গরম, জেনে নিন আজকের আবহাওয়া কেমন থাকবে?

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: দক্ষিনবঙ্গে বৃষ্টির প্রকোপ কিছুটা কমতেই শুরু হয়েছে ভ্যাপসা গরম। মূলত নিম্মচাপ ক্রমশ বাংলা ছেড়ে বিহার ও ঝাড়খন্ডের দিকে সরে যাওয়ার ফলেই আবহাওয়ার এই পরিবর্তন। কয়েকদিনের টানা বৃষ্টিতে শহর কলকাতা সহ দক্ষিণবঙ্গের নানা জেলা জলের তলায়। কোথাও বাস বা কোথাও বাড়ি। এমনকি নদীবাঁধ ভেঙে প্লাবিত হয়েছে বহু গ্রাম। দুদিনের এই বৃষ্টিতে নাজেহাল দক্ষিণবঙ্গের মানুষজন।

এদিকে দক্ষিনবঙ্গে বৃষ্টি কমলেও এখনি রেহাই পাচ্ছে না উত্তরবঙ্গ। আবহাওয়া দফতর জানিয়েছে আগামী ২৪ ঘন্টা ভারী বৃষ্টিপাত হবে উত্তরবঙ্গের জেলাগুলিতে। কোচবিহার, দার্জিলিং, জলপাইগুড়ি, উত্তর দিনাজপুরে আগামী ২-৩ ঘন্টার মধ্যে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হবে। ইতিমধ্যেই উত্তরের জেলাগুলিতে হলুদ সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর।

আবহাওয়া দফতর সূত্রে, ২৭ থেকে ৩০ জুলাই দক্ষিণবঙ্গ জুড়ে ৩১৯ শতাংশ বেশি বৃষ্টি হয়েছে। শুধু মাত্র কলকাতাতেই ৩৬২ শতাংশ বেশি বৃষ্টি হয়েছে। যার জেরে প্লাবিত হয়েছে শহরের বিস্তীর্ণ এলাকা।

আজ কলকাতা সহ আশেপাশের জেলাগুলিতে দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে  ২৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৪ শতাংশ, ন্যূনতম ৬৬ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published.