Durga puja Club Donation: দুর্গাপূজার সব পুজো কমিটিকে ৫০ হাজার টাকা করে দেবে রাজ্য সরকার

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: ইতিমধ্যেই ঢাকে কাঠি পড়ে গিয়েছে। দুর্গাপুজো বাকি মাত্র আর এক মাস। তার আগে কলকাতার পুজো কমিটিগুলির সঙ্গে বৈঠকে বসল রাজ্য প্রশাসন। কোভিড পরিস্থিতিতে কী কী বিধি মেনে পুজো হবে, তা মঙ্গলবারের বৈঠকে জানিয়ে দিলেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী।

নয়া নির্দেশিকা অনুযায়ী, গত বছরের মতো এ বছরও প্রতিটি পুজো কমিটিকে ৫০ হাজার টাকা দেওয়া হবে পুজোর খরচবাবদ। এখানেই শেষ নয় বিদ্যুৎ বিল সহ অন্যান্য সমস্ত লাইসেন্স খরচও মুকুব করা হবে।

এদিন মুখ্যমন্ত্রী জানান, “রাজ্যে ৩৬ হাজার ক্লাব, কলকাতায় আড়াই হাজার ক্লাবে পুজো। যত বেশি মাস্ক ব্যবহার করতে পারব, তত বেশি সচেতনতা। পুজোর রাতে ছাড় থাকবে কিনা, পরে সিদ্ধান্ত নেওয়া হবে। ১৫-১৮ অক্টোবর থেকে বিসর্জন করা যাবে। পরিস্থিতি বুঝে ১৮ অক্টোবর কার্নিভাল নিয়ে সিদ্ধান্ত।

মুখ্যমন্ত্রীর কথায়, ধর্ম যার যার, উৎসব সবার। গত বছর করোনা পরিস্থিতির জেরে ধুমধাম করে পুজো করা সম্ভব হয়নি রাজ্যে। তার পরেও ক্লাবগুলির পাশে দাঁড়িয়েছিল রাজ্য সরকার। প্রতি পুজো কমিটিগুলিকে দেওয়া হয়েছিল ৫০ হাজার টাকা।

সরকারের লক্ষীর ভান্ডার যে খুব একটা স্বাস্থ্যকর জায়গায় নেই তা নবান্নের কর্তাদের কথাতেই স্পষ্ট। বাজেটেও কোপ পড়েছে এবার। কয়েক মাস আগেই সমস্ত দফতরকে অর্থমন্ত্রক নির্দেশিকা পাঠিয়েছিল,অযথা খরচ করা যাবে না। এদিনের ঘোষণার পর বিরোধীদের অনেকেই বলছেন, আরও একবার কোটি কোটি টাকা ফালতু খরচ করলো রাজ্য সরকার।

Leave a Reply

Your email address will not be published.