স্কুল গুলিকে সেফ হোম বানাতে নির্দেশ দিল রাজ্য স্কুল শিক্ষা দফতর

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: বর্তমান সময়ের ছেলেমেয়েদের কাছে স্কুল বলতে এখন শুধুই বাড়ি । বাড়িতে থেকেই চলছে তাদের পড়াশুনা । গতবছর করোনার শুরু থেকেই বন্ধ রাজ্যের স্কুল কলেজগুলি । মাঝে কিছুদিন স্কুল খুললেও করোনার দ্বিতীয় ঢেউ আসাতে আবার বন্ধ করে দেওয়া হয়েছে স্কুল । এইদিকে কোভিড রোগীদের জন্য মিলছে না বেদের । তাই বন্ধ থাকা রাজ্যের স্কুল গুলিকে কোভিড সেফ হোম বানানোর নির্দেশ দিল রাজ্য স্কুল শিক্ষা দফতর ।

জেলাশাসকদের চিঠি দিয়ে দ্রুত স্কুলগুলি স্যানিটাইজ করে সেফ হোমের উপযুক্ত করে তোলার নির্দেশ দেওয়া হয়েছে । রাজ্যের কোন স্কুলগুলিকে সেফ হোম হিসেবে তৈরি করা হবে তা পুরোপুরিই ছেড়ে দেওয়া হয়েছে জেলাশাসকের ওপর । সবকিছু ঠিকঠাক করে ,স্কুল গুলিকে করোনা রোগীদের বাসযোগ্য হিসেবে পরিণত করে সরকারে রিপোর্ট জমা দেবে জেলাশাসক । সেফ হোম গুলিতে কী ধরনের পরিষেবা মিলবে তা এখনও ঠিক করা হয়নি বলে,সূত্রের খবর ।

উল্লেখ্য, প্রতিদিন বেড়েই চলেছে করোনার সংক্রমণের হার । যেমন অক্সিজেনের অভাবে মারা যাচ্ছেন অনেকে ,অনেকে আবার মারা যাচ্ছেন বেড না পেয়ে । মেঝেতে লুটোপুটি করতে করতে নিজের পরিবারের সামনেই মরে যাচ্ছেন করোনা আক্রান্তরা । সম্ভবত এই সমস্ত বেড না পাওয়া করোনা রোগীদের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত ।

Leave a Reply

Your email address will not be published.