T-20 WORLD CUP: ১৭ অক্টোবর থেকে মরু দেশে শুরু হচ্ছে টি-২০ বিশ্বকাপ,ঘোষণা করলো ICC

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: সোমবার বিসিসিআই(BCCI) সচিব জয় শাহ আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করেছেন এবারের বিশ্বকাপ(WORLD কাও) অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরশাহীতে। জয় শাহ জানিয়েছিলেন বিশ্বকাপের দিনক্ষণ ঠিক করবে আইসিসি(ICC)।সেইমতোই মঙ্গলবার আইসিসি বিশ্বকাপের দিনক্ষণ ঘোষণা করেছে। অক্টোবর-নভেম্বরে সংযুক্ত আরব আমিরশাহি এবং ওমানে হবে বিশ্বকাপ। ১৭ অক্টোবর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত চলবে টি-২০ বিশ্বকাপ।

আইসিসি একটি বিবৃতিতে জানিয়েছে ,”টুর্নামেন্টটি প্রথমে ভারতে মঞ্চস্থ হওয়ার কথা থাকলেও কোভিড দ্বিতীয় ঢেউয়ের কারনে তা এবার সংযুক্ত আরব আমিরশাহীতে সরানো হল। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়াম, আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়াম, শারজাহ স্টেডিয়াম এবং ওমান ক্রিকেট একাডেমি মাঠের চারটি স্থান জুড়ে অনুষ্ঠিত এই আসরের আয়োজক থাকবে বিসিসিআই।

টুর্নামেন্টের প্রথম রাউন্ডে কোয়ালিফাইয়িং আটটি দল একে-অপরের বিরুদ্ধে খেলবে। এই খেলাগুলি ওমান ক্রিকেট গ্রাউন্ড এবং সংযুক্ত আরব আমিরশাহীতে আয়োজিত হবে। এই রাউন্ড থেকে চারটি দল মূল টুর্নামেন্টে খেলার সুযোগ পাবে। এই চার দল এবং আইসিসি ক্রমতালিকায় প্রথম আটটি দল মিলে শুরু হবে এবারের টি-২০ বিশ্বকাপ।

Leave a Reply

Your email address will not be published.