মমতা ব্যানার্জির পাড়ায় এবারের পুজোর থিম ‘খেলা হবে’, জানুন কী কী থাকছে বিশেষ আকর্ষণ

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: শুরুতে রাজনৈতিক স্লোগান,এরপর সরকারি প্রকল্পে ‘খেলা হবে’। এ বার দুর্গা পুজোর থিমেও খেলা হবে। শান্তিনিকেতনের শিল্পী সৌমেন ঘোষের হাতের ছোঁয়ায় ভবানীপুর দুর্গোৎসব সমিতির পুজো প্রাঙ্গন এ বার খেলার মাঠ। সৌমেন ঘোষের কথায়, ‘ভারতে প্রচলিত বিভিন্ন খেলার কথাই উঠে আসবে পুজো মণ্ডপে।’

একচালার আদলে তৈরি দেবী দুর্গার মূর্তিকে ইস্টবেঙ্গল ও মোহনবাগান দুই দলের খেলোয়াড়রা ময়দান থেকে কাঁধে করে নিয়ে যাচ্ছেন পুজোর মণ্ডপে এমন ভাবেই দৃশ্যায়িত হবে ভবানীপুর সর্বজনীন দুর্গোৎসবের পুজোয়। প্লাস্টার অফ প্যারিসের সাবেকি দুর্গা প্রতিমা থাকবে বাঁশের মাচার উপর।

পুজো মণ্ডপের কোথাও থাকবে ফুটবল, কোথাও হকির পরিকাঠামো। প্রতিমার সামনে পাহারাদার হিসেবেও থাকবেন অলিম্পিকে সোনাজয়ী নীরজ চোপড়া। হাতে থাকবে জাভলিন। এছাড়াও ক্যারাম দাবা ব্যাডমিন্টন এর মত খেলার লাইভ প্রদর্শনীও হবে পূজামণ্ডপে। আরও অনেক চিন্তাভাবনা রয়েছে ভবানিপুরের এবারের পুজোয়। দেশের ক্রীড়া প্রতিমন্ত্রী হিসেবে খেলার পরিকাঠামো উন্নয়ন। বাংলার মুখ্যমন্ত্রী হিসেবে দুর্গাপুজোকে বিশ্বমানে পৌঁছে দেওয়া। মমতা বন্দ্যোপাধ্যায়ের সেই সব কৃতিত্বের নজির থাকবে মণ্ডপজুড়ে।

উল্লেখ্য, গত পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে বিপুল ভোটে জয়লাভ করেছেন মমতা ব্যানার্জি। তার দলের খেলা হবে স্লোগান কোচবিহার থেকে কন্টাই, বীরভূম থেকে সুন্দরবন সর্বত্র সুপারহিট। এখনো তৃণমূল কর্মী সমর্থকদের মুখেমুখে ঘুরে এই শ্লোগান। যদিও বিরোধী রাজনৈতিক দলগুলোর বক্তব্য, এই শ্লোগান আসলে বিরোধী দলের কর্মী-সমর্থকদের খুন-জখম হত্যা-ধর্ষণ করবার স্লোগান।

Leave a Reply

Your email address will not be published.