বালিগঞ্জে বাবুল,আসানসোলে শত্রুঘ্ন,দুই কেন্দ্রের উপনির্বাচনের প্রার্থী ঘোষণা করল তৃনমুল

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: আসানসোল লোকসভা কেন্দ্র ও বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের জন্য প্রার্থী ঘোষণা করল তৃণমূল। বালিগঞ্জ (Ballygunge) বিধানসভা কেন্দ্র থেকে তৃণমূলের প্রার্থী বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। টুইট করে একথা জানিয়েছিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একইসাথে আসানসোল লোকসভা কেন্দ্রে উপনির্বাচনে তৃনমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহা। ট্যুইটে এই দুজনের নাম ঘোষণা করে মমতা বন্দ্যোপাধ্যায় লেখেন, ”জয় হিন্দ, জয় বাংলা, জয় মা-মাটি-মানুষ।”

শনিবার সন্ধ্যায় নির্বাচন কমিশন বাংলার দুই ফাঁকা লোকসভা এবং বিধানসভা আসনে উপ নির্বাচনের ঘোষণা করে। এরপরই রবিবার এই দুই কেন্দ্রের উপনির্বাচনের প্রার্থী ঘোষণা করল তৃনমূল।

আসানসোলের বিজেপি সাংসদ ছিলেন বাবুল সুপ্রিয়। কিন্তু তিনি সাংসদ পদ থেকে পদত্যাগ করে তৃণমূলে যোগ দেন। ফলে ওই আসনে উপনির্বাচন হচ্ছে৷ অন্য দিকে সুব্রত মুখোপাধ্যায়ের মৃত্যুতে বালীগঞ্জ বিধানসভা কেন্দ্রও বিধায়কশূন্য অবস্থায় রয়েছে৷ বিজেপি ছেড়ে তৃণমূলে আসার সময় বাবুল বলেছিলেন, ”তিনি প্রথম এগারোয় খেলতে চান। কিন্তু বিজেপি-তে তা করা যাচ্ছে না।” এরপর থেকেই জল্পনা ছিল, বাবুলকে তবে কি রাজ্য মন্ত্রিসভায় আনতে চলেছে তৃণমূল? অবশেষে সেই সম্ভাবনাই জোরাল হল।

উল্লেখ্য, দলবদল করার পরই প্রাক্তন দল সম্পর্কে মুখ খুলেছিলেন বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। একটি ফেসবুক পোস্ট BJP সম্পর্কে বিস্ফোরক মন্তব্য করে তিনি লিখেছিলেন, BJP তাঁর সঙ্গে বেইমানি করেছে। বিশ্বাসঘাতকতা করেছে। বদলে বহিরাগতদের চাটার্ড প্লেনে চড়িয়েছে। তবে তিনি জানিয়েছেন, BJP-র জন্য তিনি যা করেছেন, তার জন্য গর্বিত। BJP-র প্রতীকে লড়ে টানা দু’বার আসানসোল লোকসভা কেন্দ্র থেকে জিতেছিলেন বাবুল সুপ্রিয়ো।

রাজ্য সরকারের তরফে প্রস্তুতির কথা জানানো হয়েছিল কমিশনকে। তার পরই কেন্দ্রীয় নির্বাচন কমিশন উপনির্বাচনের দিন ঘোষণা করল। একই সঙ্গে দেশের আরও কয়েকটি প্রান্তেও উপনির্বাচন হবে।

Leave a Reply

Your email address will not be published.