Weather Update:নিম্নচাপের জেরে নদীয়া সহ রাজ্যের গাঙ্গেয় জেলাগুলিতে হলুদ সতর্কবার্তা জারি করেছে হাওয়া অফিস

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: সোমবার সকাল থেকেই কলকাতা ও আশপাশের এলাকায় আকাশ কখনও পরিষ্কার আবার কখনও মেঘলা। মঙ্গলবারের অবস্থাটাও একই। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, উত্তর বঙ্গোপসগারে নিম্নচাপ তৈরির কারণে মঙ্গলবার থেকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের আবহাওয়া পরিবর্তিত হতে পারে।মঙ্গলবার থেকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বৃষ্টির পরিমাণ আরও বাড়বে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আবহাওয়া দফতর জানিয়েছে, একটি নিম্নচাপ অবস্থান করছে উত্তর পশ্চিম মধ্যপ্রদেশের ওপরে। অন্যদিকে ২৮ জুলাই বুধবার নাগাদ অপর একটি নিম্নচাপ তৈরি হতে চলেছে। যার জেরে ২৭ জুলাই মঙ্গলবার থেকেই ওড়িশা, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ, ঝাড়খণ্ড এবং বিহারে বৃষ্টি হতে পারে।

মঙ্গলবার গাঙ্গের পশ্চিমবঙ্গের উপকূলবর্তী জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বিশেষ করে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, নদিয়া, ঝাড়গ্রামে ভারী বৃষ্টি হতে পারে। বুধ ও বৃহস্পতিবারও অতি ভারী বৃষ্টি হবে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, নদিয়া ও পূর্ব বর্ধমানে। যার জেরে আগেভাগেই কমলা সতর্কবার্তা জারি করেছে হাওয়া অফিস। 

এদিকে আজও কলকাতার আকাশ মেঘলা থাকবে।   মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার নাগাদ শহরে বৃষ্টির পরিমাণ বাড়বে।  এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.১  ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের ১ ডিগ্রি বেশি,  বলছে হাওয়া অফিস। সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৫  ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের ২ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯৫  শতাংশ ও সর্বনিম্ন ৭২  শতাংশ। 

Leave a Reply

Your email address will not be published.