ট্রেনের সময় ঘোষণার জন্য মাইক থাকলেও তাতে কোনো ঘোষণা হয় না, অভিযোগ হবিবপুর স্টেশনের নিত্যযাত্রীদের

হবিবপুর,নদীয়া: দীর্ঘদিন যাবৎ বন্ধ ট্রেনের সময় ঘোষণা। শুধু সময় ঘোষণা নয়, ট্রেনের সময় দেখার জন্য প্লাটফর্মে লাগানো টাইম টেবিল ঘড়িও বন্ধ। তবে মাইক বা স্ক্রিন যে স্টেশনে নেই তা কিন্তু নয়। এই দুটোই রয়েছে নদিয়ার হবিবপুর স্টেশনে। তবুও দীর্ঘদিন ধরে সমস্যায় ভুগছেন নিত্যযাত্রীরা। নিত্যযাত্রীদের অভিযোগ,”স্টেশনে মাইক ও টাইম টেবিল ঘড়ি লাগানো সত্ত্বেও স্টেশনে নেই ট্রেন সংক্রান্ত কোনো ঘোষণা। পেছনে রয়েছে একাধিক টাইম টেবিল ঘড়ি কিন্তু তা অকেজো।” ফলে নূন্যতম পরিষেবাটুকুও এখন পাচ্ছেন না হবিবপুর স্টেশন দিয়ে যাতায়াত করা কয়েক হাজার নিত্যযাত্রী।

নিত্যযাত্রীরা জানান, এ বিষয় নিয়ে অভিযোগ জানালেও হবিবপুর স্টেশন কর্তৃপক্ষের কোনো হেলদোল নেই। সমস্যার কথা জানাতে গেলেই জানান স্টেশন স্টেশন মাস্টার নেই।

দীর্ঘদিনের সমস্যায় ভুগছেন এলাকার মানুষ। সাধারণত রানাঘাট এক নম্বর ব্লকের মধ্যে পড়ছে হবিবপুর স্টেশন। ঢাকা এক নাম্বার ব্লক কৃষিভিত্তিক এলাকা। যার ফলে এখানে অধিকাংশ মানুষ ট্রেনের টাইমটেবিল দেখে যেতে পারেন না। তারা নির্ভর করেন ট্রেনের সময় ঘোষণা ও টাইম টেবিল ঘড়ির উপর। আর সেই দুটো মূল্যবান জিনিসই অকেজো পরে দীর্ঘ প্রায় দু’বছর ধরে। এমনটাই অভিযোগ নিত্যযাত্রীদের।

সাধারন মানুষগুলো সর্বদায় সমস্যায় পড়ছেন। কোন ট্রেন গেলপিং? কোন ট্রেনটি কোথায় যাবে না বুঝে ট্রেনে উঠে পড়েছেন এবং টিকিট চেকার দের হাতে জরিমানা দিতে হচ্ছে। সাধারণ মানুষের দাবি পরিষেবা সঠিকভাবে যেন তারা পায় সেই দিকেই নজর দিতে বলছেন রেল কর্তৃপক্ষকে ।

Leave a Reply

Your email address will not be published.