Corona Virus: তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আগেই দেশে কমলো করোনাএ দৈনিক সংক্রমন,কমেছে মৃত্যু

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: আর মাত্র হাতে গোনা কয়েকটা দিন। দেশজুড়ে আছড়ে পড়বে করোনার তৃতীয় ঢেউ। আগস্ট থেকে শুরু করে ডিসেম্বর পর্যন্ত করোনার প্রভাব পড়বে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। এরই মাঝে স্বস্তির খবর দিল করোনার সংক্রমন। সপ্তাহের প্রথম দিন কিছুটা লাগাম পড়লো দৈনিক সংক্রমন ও মৃত্যুর হার-এ। রবিবারের পরিসংখ্যানের তুলনায় সোমবারের পরিসংখ্যানে কিছুটা কমলো আক্রান্তের সংখ্যা। সোমবারের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ১৩৪ জন। এনিয়ে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৩ কোটি ১৬ লক্ষ ৯৫ হাজার ৯৫৮ জন।একদিনে করোনার কবলমুক্ত হয়েছেন ৩৬ হাজার ৯৪৬। দৈনিক আক্রান্তের তুলনায় এই হার যদিও বেশ খানিকটা কম। দেশে হয়ে উঠেছেন মোট ৩ কোটি ৮ লক্ষ ৫৭ হাজার ৪৬৭ জন।

স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী একদিনে মৃত্যু হয়েছে ৪২২ জনের। রবিবার এই সংখ্যা ছিল সাড়ে পাঁচশোর কাছাকাছি। এনিয়ে দেশে করোনার জেরে মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ২৪ হাজার ৭৭৩ জনের। দেশে এই মুহূর্তে করোনার সক্রিয় রোগীর সংখ্যা রয়েছে ৪ লাখ ১৩ হাজার ৭১৮।

ICMR-এর রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১৪ লক্ষ ২৮ হাজার ৯৮৪।ইতিমধ্যেই ৪৭ কোটি ২২ লক্ষ ২৩ হাজার ৬৩৯ জনের টিকা হয়ে গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published.