Corona Virus: দেশজুড়ে কমেছে করোনার সংক্রমন, একদিনে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ১৭

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: ওমিক্রন সংক্রমনের আতঙ্কের মাঝে স্বস্তির খবর এল করোনার দৈনিক সংক্রমনে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন দেশের ৮৩০৬ জন। একদিনে করোনার কবলে পড়ে মারা গেছেন ২১১ জন।

এদিকে একদিনে দেশে ওমিক্রনে আক্রান্ত হয়েছেন ১৭ জন। এনিয়ে একলাফে দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২১। একদিনে করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৮৮৩৪ জন। কমছে অ্যাকটিভ কেসও। এই মূহুর্তে তা এক লক্ষের নিচে, গত ৫৫২ দিনের মধ্যে যা সর্বনিম্ন। এই মুহূর্তে দেশে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯৮ হাজার ৪১৬ জন।

ওমিক্রনের বাড়বাড়ন্তের মাঝেই সোমবার জরুরি বৈঠকে বসছে স্বাস্থ্যমন্ত্রক। বুস্টার ডোজের প্রয়োজনীয়তা এবং ১৮ বছরের কমবয়সিদের করোনা টিকা (Corona vaccine) দেওয়া নিয়ে আলোচনার সম্ভাবনা। আলোচনায় মন্ত্রিসভার সবুজ সংকেত মিললে জাইডাস-ক্যাডিলার ভ্যাকসিন জাইকোভ-ডি দিয়ে ছোটদের টিকাকরণ শুরু হতে পারে দ্রুতই। 

করোনার নতুন এই ভ্যারিয়্যান্ট চোখ রাঙাতে শুরু করার পর থেকেই প্রশ্ন উঠতে শুরু করে, তবে কি ওমিক্রনের জন্য করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়বে? এই প্রশ্নের জবাবে কানপুর IIT-র গবেষক মনীন্দ্র আগরওয়াল জানিয়েছেন, তৃতীয় ঢেউয়ের প্রভাব ভারতে ততটা গুরুতর হবে না। তিনি জানান, চলতি বছরের জানুয়ারি মাস থেকে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেতে পারে। কারণ এই সময় পঞ্জাব, উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, গোয়া এবং মণিপুরের বিধানসভা নির্বাচন রয়েছে। ফলে সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা করছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published.