CoronaVirus: দেশে একদিনে দৈনিক সংক্রমন বেড়েছে ২৭ শতাংশ, প্রাণ হারিয়েছে ৩৮০ জন

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: দেশজুড়ে নানা উৎসবের মাঝে আরও বাড়লো করোনার দৈনিক সংক্রমন। সেই সঙ্গে পাল্লা দিচ্ছে অ্যাকটিভ কেস এবং পজিটিভিটির রেট। একলাফে ১১ শতাংশ থেকে পজিটিভিটি রেট বেড়ে দাঁড়াল ১৩ শতাংশ। করোনার ত্রাসে ভেঙে পড়তে চলেছে দেশের স্বাস্থ্য ব্যাবস্থা।

বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৪৭ হাজার ৪১৭ জন। যা আগের দিনের থেকে প্রায় ২৭ শতাংশ বেশি। বুধবার আক্রান্তের সংখ্যা ছিল ১ লক্ষ ৯৪ হাজার ৭২০।

আক্রান্তের সংখ্যা বাড়লেও মৃত্যু বাড়েনি। গত ২৪ ঘণ্টায় দেশে প্রাণ হারিয়েছেন ৩৮০ জন। অতিমারি পর্বে দেশে মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৮৫ হাজারেরও বেশি। সংক্রমনের পাশাপাশি উদ্বেগ বাড়াচ্ছে করোনার সক্রিয় রোগীর সংখ্যা। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ১১ লক্ষ ১৭ হাজার ৫৩১ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৪৭ লক্ষ ১৫ হাজার ৩৬২ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৮৪ হাজার ৮২৫ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশের মধ্যে সবথেকে বেশি আক্রান্ত হয়েছে মহারাষ্ট্রে। ৪৬ হাজার ৭২৩ জন করোনায় সংক্রমিত। দ্বিতীয় স্থানে থাকা দিল্লিতে তা সাড়ে ২৭ হাজার ছাড়িয়েছে। পশ্চিমবঙ্গে আক্রান্ত ২২ হাজার ১৫৫ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, দেশে মোট ওমিক্রন আক্রান্তের সংখ্যা ৫৪৮৮ জন। যার মধ্যে সবচেয়ে বেশি সংক্রমন হয়েছে মহারাষ্ট্রে।

এদিকে দেশের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগের মাঝেই আজ বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। ইতিমধ্যেই কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক এবং স্বরাষ্ট্রমন্ত্রকের আধিকারিকদের নিয়ে আলোচনা সেরেছেন তিনি। আজ মুখ্যমন্ত্রীদের কোভিড রুখতে প্রয়োজনীয় নির্দেশিকা দিতে পারেন মোদি। এই বৈঠকে উপস্থিত থাকবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও (Mamata Banerjee)।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে প্রায় ১৫৪ কোটি ৬১ লক্ষের বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। এখনও পর্যন্ত দেশে ৬৯ কোটি ৭৩ লক্ষ মানুষ করোনার টিকা পেয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.