CoronaVirus: প্রায় ৮ মাস পর দেশে করোনার দৈনিক আক্রান্ত তিন লাখ পার, বাড়ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যাও

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: যেখানে বিশ্বের অন্যান্য দেশ করোনাকে হারিয়ে ধীরে ধীরে সুস্থের পথে, সেখানে ভারতে করোনার দৈনিক সংক্রমন একপ্রকার লাগামছাড়া। প্রায় ৮ মাস পর ৩ লাখের গন্ডি ছাড়াল দেশের করোনার দৈনিক সংক্রমণে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বৃহস্পতিবারের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন তিন লাখ ১৭ হাজার ৫৩২ জন।সংখ্যাটা আগের দিনের থেকে প্রায় ৩৫ হাজার বেশি। 

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৪৯১ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে অনেকটা বেশি। এখনও পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৪ লক্ষ ৮৭ হাজার ৬৯৩ জন। বুধবারের রিপোর্ট অনুযায়ী, যেখানে মৃত্যু হয়েছিল ৪৪১ জনের।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, এই মুহূর্তে দেশে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ১৯ লাখ ২৪ হাজার ০৫১। যা আগের দিনের থেকে প্রায় ৯৩ হাজার বেশি। পজিটিভিটির হার ১৫.৪১ শতাংশ। পরিসংখ্যান অনুযায়ী,এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৫৮ লক্ষ ৭০ হাজার ২৯ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত একদিনে করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ২ লাখ ২৩ হাজার ৯৯০ জন।

অন্যদিকে করোনাকে হারাতে সবচেয়ে বেশি জোর দেওয়া হচ্ছে টিকাকরণের ওপরে। এখনও পর্যন্ত দেশে প্রায় ১৫৯ কোটি ৬৭ লক্ষের বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। টিকাকরণের পাশাপাশি আগের মতোই চলছে টেস্টিংও। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা পরীক্ষা হয়েছে ১৯ লক্ষ ৩৫ হাজার ১৮০ জনের।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া রিপোর্ট অনুযায়ী, দেশে দৈনিক Omicron আক্রান্তের সংখ্যা নয় হাজার ২৮৭। মঙ্গলবারের তুলনায় Omicron আক্রান্তের সংখ্যা প্রায় ৩.৬৩ শতাংশ বেড়েছে এদিন।

Leave a Reply

Your email address will not be published.