ওমিক্রন’ আতঙ্কের মাঝেও গতকালের তুলনায় অনেকটাই কমলো দৈনিক সংক্রমন, সুস্থতার হার ৯৮.৩৫ শতাংশ

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: বিশ্বে নতুন রূপে করোনার নতুন ভারিয়েন্ট। তবে ‘ওমিক্রন’ আতঙ্কের মাঝেও দেশের কোভিড (COVID-19) গ্রাফে বড়সড় পতন। বুধবার স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছে ৬,৯৯০ জন। সোমবার এই সংখ্যা ছিল ৮ হাজারের বেশি। সেই তুলনায় অনেকটাই কমল দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার বলি ১৯০ জন। সোমবারও এই সংখ্যা ছিল দু’শোর বেশি। দেশে বর্তমানে করোনার সুস্থতার হার ৯৮.৩৫ শতাংশ।

ইতিমধ্যেই দেশে করোনার কবল থেকে সুস্থ রোগীর সংখ্যা মোট ৩ কোটি ৪০ লক্ষ ১৮ হাজার ২৯৯ জন। যার মধ্যে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ১০ হাজার ১১৬ জন। এই মুহূর্তে দেশে করোনার সক্রিয় রোগীর সংখ্যা এই মুহূর্তে সেই সংখ্যা ১ লক্ষ ৫৪৩।

পরিসংখ্যান বলছে, গত ৫৪৬ দিনের মধ্যে এটাই সর্বনিম্ন। ইতিমধ্যে দেশের ১২৩ কোটি মানুষের টিকাকরণ হয়েছে।

বিশ্বজুড়ে সদ্য উদ্বেগ বাড়িয়েছে নয়া স্ট্রেন ‘ওমিক্রন’ (Omicron)।  দক্ষিণ আফ্রিকা থেকে ছড়িয়ে পড়া স্ট্রেনটি এখনও ভারতে থাবা বসাতে পারেনি। তবে আগে থেকেই সতর্ক স্বাস্থ্যমহল। বিমানবন্দরগুলিতে বিশেষ সতর্ক জারি হয়েছে। রাজ্যগুলিকে নতুন কোভিডবিধি জারির জন্য নির্দেশিকা পাঠানো হয়েছে কেন্দ্রের তরফে। আজই পরিস্থিতি নিয়ে রাজ্যগুলির সঙ্গে বৈঠকে বসছেন কেন্দ্রীয় স্বাস্থ্যবসচিব রাজেশ ভূষণ। 

Leave a Reply

Your email address will not be published.