Corona Virus: ১০০ টিকার ডোজে মাইলস্টোন গড়ার পরের দিনই অনেকটাই কমলো দেশের দৈনিক করোনা গ্রাফ

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: আরও কিছুটা কমলো দেশের করোনা সংক্রমনের গ্রাফ। গতকালই করোনার টিকা প্রদানে বিশ্বরেকর্ড করেছে ভারত। তার পরদিন অর্থাৎ আজ আবারও একবার নিম্নমুখী করোনার দৈনিক সংক্রমন। শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ১৫ হাজার ৭৮৬ জন। এনিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩ কোটি ৩৫ লাখ ১৪ হাজার ৪৪৯ জন। তবে বৃহস্পতিবারের তুলনায় বেড়েছে করোনায় মৃতের সংখ্যা। মৃতের হার বেড়ে গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ২৩১ জনের।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী দেশে এখনও পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে মোট ৩ কোটি ৩৫ লাখ ১৪ হাজার ৪৪৯ জন। যার মধ্যে একদিনে কোভিড মুক্ত হয়েছেন ১৮, ৬৪১ জন।

২০২০ সালের মার্চ থেকে এই প্রথম সুস্থতার হারে আশার আলো পেয়েছেন চিকিৎসকেরা। বর্তমানে সুস্থতার হার ৯৮.১৬ শতাংশ। যা একবছর ৯ মাসে সর্বোচ্চ।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১৩ লক্ষ ২৪ হাজার ২৬৩ টি।  এনিয়ে দেশে মোট নমুনা পরীক্ষার সংখ্যা প্রায় ৬০ কোটি। 

সংক্রমণ কমলেও শীর্ষে কেরল, তামিলনাড়ু, মহারাষ্ট্র-সহ মোট ৫টি রাজ্য। এর মধ্যে সবচেয়ে বেশি সংক্রমণ কেরলে। গত ২৪ ঘণ্টায় দক্ষিণের এই রাজ্যে ৮৭৩৩ জন আক্রান্ত, যা মোট সংক্রমণের ৫৫.৩২ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published.