Bengal Weather: আজ মরশুমের শীতলতম দিন! কি বলছে আবহাওয়া দফতর?

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: সপ্তাহের শেষেই রাজ্যে এসেছে সবচেয়ে শীতলতম দিন। আবহাওয়া দফতর জানিয়েছে শুক্রবার দক্ষিণবঙ্গের তাপমাত্রা , আজ মরসুমের শীতলতম দিন। আজ কলকাতার (Kolkata) সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি সেলসিয়াস কম। 

আগামী কয়েকদিন এমনই থাকবে আবহাওয়া ৷ বিশেষ কোনও বদল হবে না ৷ রবিবার থেকে মঙ্গলবার জাঁকিয়ে শীতের স্পেল হতে পারে বাংলায় ৷ শনি এবং রবিবার এই তাপমাত্রার পারদ ০.৫ ডিগ্রি থেকে ০.৮ ডিগ্রি কমতে পারে বলে পূর্বাভাস রয়েছে। 

হাওয়া অফিস জানিয়েছে, আগামি সপ্তাহে তাপমাত্রা আরও একটু বাড়তে পারে। কিন্তু পারদ ১৫ ডিগ্রির উপরে উঠবে না বলে জানা গেছে। সর্বোচ্চ তাপমাত্রা ২৪.৮ ডিগ্রি তাপমাত্রা রয়েছে যা আগামি ৪৮ ঘন্টায় আরেকটু কমবে।  

নিম্নচাপের জেরে এক থেকে দু’দিন পারদ পতন হলেও কিছুতেই থিতু হচ্ছিল না ঠান্ডা। কিন্তু, অবশেষে সুখবর, স্থায়ীভাবে শীত উপভোগ করতে পারবেন সাধারণ মানুষ।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, রাজ্যে এই মুহূর্তে বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই। আবহাওয়া মূলত শুষ্ক থাকবে। দুই বঙ্গের পরিস্থিতিই কিছুটা এক থাকতে। পাহাড়ে আরও কমবে তাপমাত্রার পারদ। এছাড়াও একধিক জেলায় অনুভূত হবে জমাটি ঠান্ডা

Leave a Reply

Your email address will not be published.