মন্তব্য প্রত্যাহার করতে রামদেবকে চিঠি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধনের

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: করোনা পরিস্থিতিতে দেশজুড়ে প্রানের ঝুঁকি নিয়ে তারা কাজ করে চলেছেন দিন রাত । রয়েছেন করোনা মোকাবিলায় একেবারে প্রথম সারিতে । অতিমারীতে সেই চিকিৎসকদের হাতেই সবকিছু । করোনা আক্রান্ত পরিবারের ভরসাও এখন চিকিৎসকরাই । সেই চিকিৎসা পদ্ধতিকেই অপমান করেছেন রামদেব,এমনটাই অভিযোগ করেছেন দেশের চিকিৎসকরা ।

সম্প্রতি রামদেব একটি অনুষ্ঠানে বলেন,’দেশে লাখ লাখ মানুষ করোনার থেকে বেশি মারা গিয়েছেন স্টুপিড অ্যালোপ্যাথির জন্য । এই চিকিৎসা পদ্ধতিটাই ভুয়ো । মানুষকে ভুল বুঝিয়ে ওষুধ বিক্রি করা হচ্ছে । কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধনকে চিঠি দিয়ে রামদেবের বিরুদ্ধে মহামারী আইন মামলার দাবি করেছেন চিকিৎসকরা । আর এই বিতর্কের মাঝেই রামদেবকে কড়া চিঠি হর্ষবর্ধনের । চিঠিতে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী লেখেন, “অ্যালোপ্যাথি চিকিৎসককে অসম্মান করা আদতে দেশের হাজার হাজার চিকিৎসক, স্বাস্থ্যকর্মীদের অসম্মান করা । তার এহেন মন্তব্যে দেশের কোটি কোটি মানুষ আঘাত পেয়েছেন ।

ওই চিঠিতেই তিনি যোগগুরু রামদেবকে তার মন্তব্য প্রত্যাহার করে নিতে এবং চিকিৎসকদের কাছে ক্ষমা চাওয়ার অনুরোধ জানান । এমনকি,কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন ফোনেও রামদেবকে বিষয়টি নিয়ে অবগত করেন ।

অন্যদিকে রামদেবের সংস্থার দাব,’ এটা একটা গোপন বৈঠক ছিল । স্বামীজী হোয়াটসঅ্যাপে আসা একটি মেসেজ সকলকে পড়ে শোনাচ্ছিলেন । তার একই ভিডিও লোকসম্মুখে ভুল ভাবে সম্পাদন করা হচ্ছে ।

এদিকে আইএমএ-র তরফে আরও অভিযোগ করা হচ্ছে,’অতিমারীর সময়ের সুযোগ নিচ্ছেন রামদেব । তার মূল উদ্দেশ্য হল বেআইনি ভাবে তথাকথিত ওষুধ বিক্রি করা’।

Leave a Reply

Your email address will not be published.