ওমিক্রন আবহে নতুন বছরকে স্বাগত জানাতে দর্শনার্থীদের ঢল মায়াপুরে

মায়াপুর: ওমিক্রণ আতঙ্ক কে উপেক্ষা করে নতুন বছর ২০২২ কে স্বাগত জানাতে দর্শনার্থীদের ঢল নামলো মন্দির নগরী মায়াপুরে। এই দিন সকাল থেকেই ভারতবর্ষের বিভিন্ন প্রান্ত থেকে কাতারে কাতারে উৎসাহী দর্শনার্থী ও ভক্তবৃন্দ দের ভিড় জমাতে দেখা যায় মায়াপুরে।

পাশাপাশি প্রাচীন নগরী চৈতন্য ভূমি নবদ্বীপ ধাম, মায়াপুর দর্শন করার উদ্দেশ্যে অগণিত দর্শনার্থীরা এসে পৌঁছান নবদ্বীপ ধাম স্টেশন ও বিষ্ণুপ্রিয়া হল্ট স্টেশনে। সেখান থেকে নবদ্বীপ শহরের ধামেশ্বর মহাপ্রভু মন্দির সহ পোড়ামাতালা মন্দির ছাড়াও বিভিন্ন মন্দির দর্শন করার পর নবদ্বীপ মায়াপুর ফেরিঘাট হয়ে তাঁরা পৌঁছে যান মায়াপুরে। উৎসাহী দর্শনার্থীদের আগমনে স্বাভাবিকভাবেই যানজটের পরিস্থিতি তৈরি হয়েছে নবদ্বীপের শহরতলী ছাড়িয়ে মন্দির নগরী মায়াপুরে।

একইসাথে ভিড় চোখে পড়েছে মায়াপুর স্বরূপগঞ্জ ফেরি ঘাটে। ভিড় সামলাতে মোতায়েন করা হয়েছে পুলিশ।

তবে বর্তমান পরিস্থিতিতে মারণব্যাধি ওমিক্রনের বাড়বাড়ন্ত থাকলেও সুরক্ষার নিরিখে মাস্ক, স্যানিটাইজার ব্যবহার করার বিষয়ে চরম অসচেতনতা লক্ষ্য করা যায় দর্শনার্থীদের মধ্যে।

করোনা আবহে দীর্ঘদিন লকডাউনের পরে বহিরাগত দর্শনার্থীদের আগমনে অতিরিক্ত রোজগারের আশায় স্বাভাবিকভাবেই খুশির জোয়ার নেমে এসেছে নবদ্বীপ ও মায়াপুরের স্থানীয় ছোট-বড় ব্যবসায়ী সহ হোটেল ব্যবসায়ীদের মধ্যে।

এছাড়াও বহিরাগত দর্শনার্থীদের সার্বিক সুরক্ষার দিকে নজর রেখে সরকারি নির্দেশ অনুযায়ী কোভিড স্বাস্থ্যবিধি কে মান্যতা দিয়ে দর্শনার্থীদের মন্দির প্রাঙ্গণে প্রবেশ করার ক্ষেত্রে কড়া পদক্ষেপ নিতে দেখা গিয়েছে ইসকন কর্তৃপক্ষকে। পাশাপাশি যে কোন রকম অপ্রীতিকর ঘটনা এড়াতে তৎপর ভূমিকা পালন করতে দেখা দিয়েছে স্থানীয় পুলিশ প্রশাসনকে।

Leave a Reply

Your email address will not be published.