কী এমন কাজ করেছে রোনাল্ডো! যার জন্য কোকাকোলাকে খোয়াতে হল ২৯ হাজার কোটি টাকা

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: গতকাল রাতে সংবাদ সম্মেলন করতে গিয়ে বড় এক ভূমিকম্পের সৃষ্টি করেছেন পর্তুগালের অধিনায়ক রোনাল্ডো । ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে এসে কথা শুরুর আগেই টেবিল থেকে কোমল পানীয়র বোতলগুলো সরিয়ে রাখেন তিনি । ঘটনাক্রমে টেবিলে থাকা বোতলগুলো ছিল উয়েফার খুব বড় এক স্পনসর কোকাকোলার । পর্তুগালের ফুটবলের এক উজ্জ্বল নক্ষত্র রোনাল্ডো । এই পর্যন্ত অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন এই তারকা ফুটবলার।

সংবাদ সম্মেলনে এসে কথা শুরুর আগেই টেবিল থেকে কোকাকোলার দুটি বোতল সরিয়ে পাশে রেখে দেন এবং পানির বোতল হাতে নিয়ে বলেন, কোক নয়, পানি খান। অথচ উয়েফা ও ইউরোর অন্যতম বড় স্পনসর এই প্রতিষ্ঠানটি। ফলে ঘটনার পর থেকেই বিতর্ক তুঙ্গে। কিন্তু কেনো তিনি এমনটা করলেন তা এখনো স্পষ্ট নয়। যদিও সবাই ধারণা করছেন, স্বাস্থ্য সচেতনতার ওপর গুরুত্ব দিতেই ক্রিস্টিয়ানো রোনালদোর এ কাণ্ড। আর এতেই যেন শেয়ারবাজারে কোকাকোলার ওপর নেতিবাচক প্রভাব পড়েছে।

মাত্র আধঘণ্টার মধ্যে কোকাকোলার ব্র্যান্ড মূল্য ৪০০ কোটি ডলার কমে গেছে। অর্থাৎ কোকাকোলার ২৯ হাজার কোটি টাকা খসিয়ে দিয়েছে রোনালদোর এক কাণ্ড।

উল্লেখ্য, সামাজিক যোগাযোগমাধ্যমে অনুসারীসংখ্যায় রোনালদোর ধারেকাছে নেই কেউ। ফেসবুক, টুইটার ও ইনস্টাগ্রাম মিলিয়ে ৫৩ কোটি মানুষ তাঁকে অনুসরণ করেন। এর মধ্যে ইনস্টাগ্রামেই অনুসারী বেশি তাঁর। ইনস্টাগ্রামে ২৯ কোটি ৮০ লাখ ব্যবহারকারী রোনালদোর প্রতিটি নতুন পোস্টের অ’পেক্ষায় থাকেন। আর ইনস্টাগ্রামের অনুসারীসংখ্যা রোনালদোর জন্য অনেক বড় আয়ের উৎস। ২০১৯ সালের এক গবেষণায় দেখা গেছে ইনস্টাগ্রামে পণ্যের দূতিয়ালি করার জন্য প্রতি পোস্ট বাবদ ৯ লাখ ৭৫ হাজার ডলার আয় করতে পারেন রোনালদো।

Leave a Reply

Your email address will not be published.