ভবিষ্যৎ কী রাজ্যের মুখ্যসচিবের ? শনিবারও জেলা পরিদর্শনে মুখ্যমন্ত্রীর সাথী আলাপন

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: ঘূর্ণিঝড়ের দাপটে লন্ডভন্ড ওড়িশা সহ বাংলার উপকুলবর্তী এলাকা। আজ, শনিবারও ঘূর্ণিঝড় ‘যশে’ ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে বেরিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । আজও তার সঙ্গী মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় । শুক্রবারই রাজ্যের মুখ্যসচিবকে ডেকে পাঠিয়ে রাজ্যকে চিঠি কেন্দ্রের । চিঠিতে বলা হয়েছে কেন্দ্রের হয়ে কাজ করবে এই আইএএস অফিসার । শোনা যাচ্ছে, কেন্দ্রকে চিঠি দিয়ে রাজ্য জানিয়ে দিতে পারে মুখ্যসচিবকে ছাড়া হবে না।

শুক্রবারই মমতা বন্দ্যোপাধ্যায় দিঘার উন্নয়ন পরিষদের দায়িত্ব দেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের হাতে । দিঘার সৌন্দর্য ফেরাতে নির্দেশ দেওয়া হয় তাকে । বাংলায় ঘূর্ণিঝড় ইয়াসে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে পূর্ব মেদিনীপুরে । এদিন মুখ্যসচিবকে সফরসঙ্গী করেই নন্দীগ্রাম, খেজুরি, কাঁথির ক্ষতিগ্রস্ত জায়গাগুলি ঘুরে দেখবেন তিনি।এরপর বিকেল তিনটে নাগাদ সাংবাদিকদের মুখোমুখি হওয়ার কথা মমতা বন্দ্যোপাধ্যায়ের। সেখানেই মুখ্যসচিবকে নিয়ে রাজ্যের কী পরিকল্পনা বা ভাবনা, তা অনেকটা স্পষ্ট হতে পারে বলে মনে করা হচ্ছে। 

উল্লেখ্য চলতি মাসেই রাজ্যের মুখ্যসচিবের অবসর হওয়ার কথা । কিন্তু বর্তমান পরিস্থিতিতে কেন্দ্রকে চিঠি দিয়ে রাজ্য অনুরোধ করেছিল আলাপন বন্দ্যোপাধ্যায়কে মুখ্যসচিবের পদে আরও তিনমাস এক্সটেনশন করার জন্য । সেই অনুরোধ রেখেছিল কেন্দ্র । তিনমাস বাড়িয়েও দেওয়া হয়েছিল এক্সটেনসন । তবে কেন শুক্রবার আলাপনকে কেন্দ্র ডেকে পাঠালো,প্রশ্ন উঠছে বিরোধী মহলে ।

Leave a Reply

Your email address will not be published.