সাং-এ করে কী বিসর্জনে যাবে জগদ্ধাত্রী প্রতিমা? কি রায় দিল হাইকোর্ট দেখে নিন

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: করোনা পরিস্থিতির মধ্যে গত বছরের মতো এই বছরও কাঁধে করে জগদ্ধাত্রী প্রতিমা নিরঞ্জনের জন্য নিয়ে যাওয়া বাতিল করল কলকাতা হাইকোর্ট। এদিন দুই পক্ষের বক্তব্য শোনার পর হাইকোর্টের বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য জানিয়ে দেন, গত বছরের নির্দেশ এবারও বলবৎ থাকবে। দেবী প্রতিমার নিরঞ্জন হবে ট্রাকেই।

মামলাকারীর আবেদন ছিল কাঁধে করে প্রতিমা নিরঞ্জনের জন্য নিয়ে যাওয়া বিসর্জনের এক পুরোনো নীতি। এতে যাঁরা অংশ নেবেন, তাঁদের সংখ্যা ৩৫-৪০ জন। তাঁদের প্রত্যেকের করোনা টিকাও নেওয়া হয়ে গিয়েছে। তাই কোনও সমস্যা নেই বলে দাবি করেছিলেন মামলাকারী।

তবে রাজ্যের যুক্তি ছিল, হাইকোর্ট করোনা আবহ মাথায় রেখে যে কোনও ধরনের শোভাযাত্রা বাতিল করার নির্দেশ দিয়েছে। গত বছরেও এই রীতি বাদ রেখেই প্রতিমা নিরঞ্জন হয়েছে।

নতুন নির্দেশিকা না আসা পর্যন্ত জগদ্ধাত্রী পুজোর অষ্টমী, নবমী ও দশমীতে নৈশ বিধি নিষেধ বহাল থাকবে বলেই ধরে নিয়েছিলেন প্রশাসনিক আধিকারিকরা। বুধ ও বৃহস্পতিবার সরকারি নিয়ম অনুযায়ী, ছট পুজোর কথা মাথায় রেখে নাইট কার্ফু শিথিল করা হয়েছে। কিন্তু এক্ষেত্রে জগদ্ধাত্রী পুজোর অষ্টমী ও নবমীর ক্ষেত্রে কী সিদ্ধান্ত নেওয়া হবে, তা নিয়ে মঙ্গলবার সকাল পর্যন্তও  ধোঁয়াশা ছিল।

Leave a Reply

Your email address will not be published.