ক্রমশ আরও শক্তিশালী হচ্ছে জাওয়াদ! নদীয়াতে কী প্রভাব পড়বে ঘূর্ণিঝড়ের? কী জানাল হাওয়া অফিস

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: শনিবার সকালে উপকূলে আছড়ে পড়বে ঘূর্ণিঝড় জাওয়াদ (Cyclone Jawad)। এর প্রভাবে সপ্তাহান্তে বাংলায় দুর্যোগপূর্ণ আবহাওয়া।

শক্তিশালী এই ঘূর্ণিঝড়ের জেরে দক্ষিণবঙ্গের জেলাগুলি বিশেষ করে উপকূলবর্তী জেলাগুলিতে আগামী ৪ ও ৫ তারিখ ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হবে বলে আভাস দিয়েছে হাওয়া অফিস। 

ডিসেম্বরের শুরুতেও শীতের দেখা মিলল না। হাওয়া অফিস জানিয়েছে ,ঘূর্ণিঝড়ের প্রভাবে পূবালী হাওয়ার দাপট বাড়বে, উত্তুরে হাওয়া কমবে। ধীরে ধীরে বাড়বে তাপমাত্রা। তবে কবে জাকিয়ে শীত পড়বে তা অজানাই।

শনিবার সকালে সমুদ্র উপকূলে বাতাসের গতিবেগ ৬৫ থেকে ৮০ কিলোমিটার হতে পারে। মৎস্যজীবীদের সতর্কবার্তায় আবহাওয়া দফতর জানিয়েছে, শুক্রবার থেকে সোমবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে মাছ ধরতে যাওয়ায় নিষেধাজ্ঞা রয়েছে।

ইতিমধ্যেই রাজ্যের বেশ কিছু জেলায় কমলা সর্তকতা জারি করা হয়েছে। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হাওড়া, কলকাতা, ঝাড়গ্রামে জারি করা হয়েছে অরেঞ্জ অ্যালার্ট।

বাড়তি সতর্কতা হিসাবে আগেভাগেই বিভিন্ন জেলায় তৈরি রাখা হয়েছে এনডিআরএফ টিমকে। এর মধ্যে কলকাতায় রয়েছে ২টি, দক্ষিণ ২৪ পরগনায় রয়েছে ১টি, উত্তর ২৪ পরগনায় রয়েছে ১টি, পূর্ব মেদিনীপুরে ১টি, পশ্চিম মেদিনীপুরে ১টি, হুগলিতে ১টি এবং নদিয়াতে ১টি। 

Leave a Reply

Your email address will not be published.