পরিস্থিতি যাই হোক,আজ সারারাত নবান্নেই থাকবো,জানালেন মুখ্যমন্ত্রী

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: গতি বাড়িয়ে ক্রমশ ধেয়ে আসছে ঘূর্ণিঝড় যশ । ঘূর্ণিঝড় পরিস্থিতি নজর রাখতে আজ সারাদিন নবান্নেই থাকছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যশ মোকাবিলায় প্রয়োজনে সেনা নামানো হতে পারে বলে এদিন জানালেন মমতা। এই প্রসঙ্গ মুখ্যমন্ত্রী বলেন, ‘যেখানে প্রয়োজন হবে, সেখানে সেনা নামানো হবে’।

মঙ্গলবার নবান্নে সাংবাদিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী। ‘যশ’ মোকাবিলায় কী কী পদক্ষেপ করা হয়েছে। কলকাতার কোন এলাকার দায়িত্ব কাকে দেওয়া হয়েছে, তা জানিয়ে দেন তিনি। বলেন, “আমফান থেকে শিক্ষা নিয়েছি। এবার ৭৪ হাজার সরকারি অফিসার ও কর্মীদের সরাসরি দুর্যোগ মোকাবিলার কাজে নামানো হচ্ছে। মোট ৩ লক্ষ মানুষকে নিয়ে দুর্যোগ পরবর্তী পরিস্থিতি সামাল দেওযার কাজ চালানো হবে। প্রয়োজনে নামানো হবে সেনা।”এদিন মুখ্যমন্ত্রী আরও বলেন,”আমি পাহারা দেব আপনাদের। পরিস্থিতি যাই হোক, ভরসা রাখুন। ২৫ ও ২৬ তারিখ আমি রাত জেগে পাহারা দেব। আপনারা আতঙ্কিত না হয়ে সতর্ক হন।”

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বাংলায় ইয়াসের দাপট সবচেয়ে বেশি পড়বে পূর্ব মেদিনীপুর জেলায়। আছড়ে পড়ার সময় পূর্ব মেদিনীপুরে ঝড়ের বেগ হতে পারে ঘণ্টায় ১৪৫ কিমি। দক্ষিণ ২৪ পরগনায় ঝড়ের বেগ হবে ঘণ্টায় ৯০-১০০ কিমি। কলকাতা, হাওড়া, হুগলিতে ঝড়ের বেগ হতে পারে ঘণ্টায় ৭০-৮০ কিমি। তবে, আমফানের মতো প্রভাব এই রাজ্যে পড়বে না বলেই মনে করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.