ভ্যাপসা গরমের হাত থেকে কি রেহাই পাবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের মানুষ?কী বলছে হাওয়া অফিস?

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: রবিবার দুপুরের পর থেকে কী মিলতে পারে স্বস্তি? ভ্যাপসা গরমের হাত থেকে কি রেহাই পাবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের মানুষ! আগামীতে ঘটতে চলা যশ-এর ফলেই কি এই নাজেহাল করা গরম? কি বলছে আবহাওয়া দফতর ?

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের মানুষ এক সপ্তাহ ধরে চাতক পাখির মতো আকাশের দিকে তাকিয়ে রয়েছে কয়েক ফোঁটা বৃষ্টির জন্য। কিন্তু বিগত দিনগুলিতে আকাশে মেঘ জমলেও একাধিক জেলায় এক বিন্দুও বৃষ্টি হয়নি। ফলে প্রতিদিন বেড়েছে গরম সঙ্গে ছরম অস্বস্তি।এরই মধ্যে আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছিল রবিবারও বৃদ্ধি পাবে তাপমাত্রা । ফলে নাজেহাল অবস্থা কলকাতা সহ দক্ষিণবঙ্গের মানুষদের ।

আশার আলো দেখাচ্ছে না আলিপুর আবহাওয়া দফতরও । আবহাওয়া দফতর আগেই জানিয়েছিল রবিবারও বাড়বে তাপমাত্রা । তবে বিক্ষিপ্ত বৃষ্টি হবে উত্তরবঙ্গ সহ সিকিমে । একইসঙ্গে হাওয়া অফিস জানিয়েছে ,দক্ষিণ বঙ্গের বেশ কিছু জেলাতে রবিবার বিকেলে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে ।

দক্ষিণবঙ্গের উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, পূর্ব ও পশ্চিম বর্ধমান, হাওড়া, হুগলিতে বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে বৃষ্টির পূর্বাভাস দিয়ে আবহাওয়া দফতর ।একইসঙ্গে উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে ।

অন্যদিকে চিন্তা বাড়াচ্ছে ঘূর্ণিঝির যশ(Yass)। সোমবার বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণিঝড় বুধবার নাগাদ আছড়ে পড়বে পশ্চিমবঙ্গের পূর্ব উপকূল বরাবর । আবহাওয়া দফতর সূত্রে ,মঙ্গলবার নাগাদ ঝড়ের বেগ হয়ে যেতে পারে ৭০ কিমি । তবে আমফানের থেকে কম হতে পারে যশ এর দাপট ।

Leave a Reply

Your email address will not be published.