মুখ্যসচিবের বদলির চিঠি প্রত্যাহার করুন,নোংরা খেলা খেলবেন না:মমতা

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: ইয়াসে ক্ষতিগ্রস্ত বাংলা পরিদর্শন নিয়ে কেন্দ্র-রাজ্যের সংঘাতের আবহ । কলাইকুন্ডাতে প্রধানমন্ত্রীর বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যোগ না দেওয়ায় জোর তরজা শুরু হয়েছে রাজ্য জুড়ে । রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের বদলির নির্দেশ প্রত্যাহারের জন্য কেন্দ্রের কাছে আবেদন করলেন মুখ্যমন্ত্রী ।

এদিনের সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন,’মুখ্যসচিবের কি দোষ? একজন বাঙালি আইএএস বলে আলাপনের উপর এত রাগ? বাঙালি বলে এত অপমান ? তিনি আমার সঙ্গে কাজ করছেন। মুখ্যসচিব রাজ্য সরকারের অফিসার। কোনও আলোচনা ছাড়াই রাজ্যের প্রশাসনিক প্রধানকে ডাকছেন! ৩১ মে কাজে যোগ দিতে বলছেন। কোভিড, ঘূর্ণিঝড় মোকাবিলার জন্য ৩ মাসের জন্য তাঁর মেয়াদ বৃদ্ধি চেয়েছিলাম। ১৫ দিন পর জবাব পাই। ৩ মাসের মেয়াদ বৃদ্ধির অনুমোদন দেওয়া হয়। কোন আইনে চলে আসতে বলছেন? কেন এমন করছেন? শুধু আমাকে নয়, মুখ্যসচিবকেও বিব্রত করছেন! মুখ্যমন্ত্রী, মুখ্যসচিবকে হেনস্থা করছেন।”

সরাসরি প্রধানমন্ত্রীকে তোপ দেগে মুখ্যমন্ত্রী বলছেন, “বাংলা ছাড়া যারা অন্য রাজ্যেও মুখ্যসচিব আছেন, তাঁদের প্রতি আমাদের সহমর্মিতা আছে। ওদের সম্মান করুন, ওরা অনেক পরিশ্রম করে। আপনি আমার সচিবদের অপমান করছেন। আইপিএসদেরও লবি আছে ।

প্রধানমন্ত্রীর বৈঠকে মুখ্যমন্ত্রী যোগ না দেওয়ায় যে সমালোচনার ঝড় বইছে, তার যোগ্য জবাব দিয়ে এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিকদের বলেন, ‘আমার ও আমার মুখ্যসচিবের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করা হচ্ছে। আমাকে অপমান করলে করুন, কিন্তু আমার আধিকারিকদের যেন অপমান না করা হয়। বাংলার জন্য প্রধানমন্ত্রীর পা ধরতে পারি, কিন্তু নোংরা রাজনৈতিক খেলা খেলবেন না।’

Leave a Reply

Your email address will not be published.